শনিবার, ০১ অক্টোবর ২০২২

ড্রেনে নেমে ভাইরাল মেয়র আতিক

শেয়ার করুন

হুট করেই সবাইকে চমকে দিয়ে রাজধানীর একটি ড্রেনের ভেতরে ঢুকে পড়েছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। মেয়রের ড্রেনে নামার ওই মুহূর্তের কিছু ছবি ফেসবুকে ব্যাপক ভাইরাল হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, রাজধানীর মোহাম্মদপুরের বছিলার লাউতলা খাল উদ্ধার অভিযান চালাচ্ছে ডিএনসিসি। তিন দিনের অভিযানে খাল উদ্ধার এবং অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। একই সঙ্গে সেখানে পয়ঃনিষ্কাশন ড্রেন সংস্কার করা হয়। সেই কাজের অগ্রগতি দেখতেই মঙ্গলবার (২৫ জানুয়ারি) ড্রেনে নেমেছিলেন মেয়র আতিকুল ইসলাম।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ফেসবুক পেজে ছবিগুলো শেয়ার করে লেখা হয়েছে, ‌‘জনগণের পয়সায় শহরোন্নয়নের কাজ হয়। জনগণ যাতে এর সর্বোচ্চ সুফলভোগী হয়, এটা নিশ্চিত করা জনপ্রতিনিধির কাজ। মেয়র মো. আতিকুল ইসলাম সেটা নিশ্চিত করতে নিজেই ড্রেনে নেমে কাজের মান পরীক্ষা করে দেখছেন।’

এরপরই সেই ছবিগুলো ভাইরাল হয়। এমন কয়েকটি ছবিতে দেখা যায়, একটি ড্রেনে নেমে স্লাব ধরে ভেতরে দেখছেন মেয়র আতিকুল ইসলাম। এ সময় তার পাশে আরো কয়েকজনকে দেখা যায়।

পরে উপস্থিত সাংবাদিকদের মেয়র আতিক বলেন, বছিলা এলাকার একাধিক খাল আছে। কিন্তু একটিও এখন বুড়িগঙ্গার সঙ্গে যুক্ত নয়। এ কারণেই বৃষ্টি হলেও এই এলাকায় জলাবদ্ধতার ভোগান্তি হয়। এছাড়া অনেকেই অবৈধভাবে খাল দখল করে আছেন। যারা অবৈধ দখলদার, তারা বিষয়টি নিজেরাই জানেন। তাই আমার কাছে না এসে নিজেরাই অবৈধ অংশ ভেঙে ফেলেন। কারণ, খাল কারো ব্যক্তিগত সম্পত্তি নয়। খাল জনগণের, সেটা জনগণের কাছেই ফিরিয়ে দেওয়া হবে।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »

Translate »