বুধবার, ০৬ জুলাই ২০২২

ময়মনসিংহে অভিযানে এ পর্যন্ত ৩০টি অবৈধ ক্লিনিক ও ডায়াগনোস্টিক সেন্টার বন্ধ

শেয়ার করুন

অবিলম্বে দেশের সকল অবৈধ ক্লিনিক ও ডায়াগনোস্টিক সেন্টার বন্ধে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশের প্রেক্ষিতে ময়মনসিংহে এ পর্যন্ত ৩০টি অবৈধ ক্লিনিক ও ডায়াগনোস্টিক সেন্টার সীলগালা দিয়ে বন্ধ করে দেয়া হয়েছে বলে জানিয়েছেন ময়মনসিংহের সিভিল সার্জন মোহাম্মদ নজরুল ইসলাম। তন্মধ্যে ময়মনসিংহ শহরের ১১টি, ভালুকায় ৭টি, ধোবাউড়ায় ৩টি ও ঈশ্বরগঞ্জে ২টি। এই অভিযান নিয়মিত চলবে বলেও তিনি জানান।

সোমবার ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ময়মনসিংহ শহরের জারিফ ক্লিনিক , জারিফ ডায়াগনস্টিক সেন্টার, এবং লালপেড ডায়াগনস্টিক সেন্টারসহ ৩টি অনুমোদনহীন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দেয়া হয়েছে এবং ১১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে বলে জানান সিভিল সার্জন।

সিভিল সার্জন মোহাম্মদ নজরুল ইসলাম জানান, এর আগে শনিবার ক্লিনিক ও ডায়াগনোস্টিক সেন্টার পরিচালনায় বৈধ লাইসেন্স না থাকায় ময়মনসিংহ শহরের চরপাড়া এলাকায় অবস্থিত মুন ডায়াগনস্টিক সেন্টার, রেঁনেসা হাসপাতাল, সিটি হাসপাতাল, শাপলা ক্লিনিক, লাবীব হাসপাতাল, হিকমত কার্ডিয়াক সেন্টার, নিউ স্পন্দন ডায়াগনস্টিক সেন্টার, উৎরা মডেল ডায়াগনস্টিক সেন্টানে অভিযান চালিয়ে সিলগালা করে দিয়ে বন্ধ করে দেয়া হয়েছে।

তন্মধ্যে যথাযথ কাগজপত্র দেখাতে না পারা এবং চিকিৎসক না থাকায় বাকি পাঁচটি ক্লিনিক ও ডায়াগনোস্টিক সেন্টারকে আগামী তিন দিনের মধ্যে ভর্তি থাকা রোগীদের সরিয়ে নিতে বলা হয়েছে এবং অপারেশন থিয়েটার বন্ধ করে দেওয়া হয়েছে।

ভালুকা উপজেলা স্বাস্থ্য ও পরিরবার পরিকল্পণা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ হাসানুল হোসেন জানান, ভালুকা উপজেলায় সিলগালাকৃত ডায়াগনোস্টিক সেন্টারগুলো হচ্ছে রেজা ডায়াগনোস্টিক সেন্টার, সুমাইয়া ডায়াগনোস্টিক সেন্টার, আল নূর ডায়াগনোস্টিক সেন্টার, নুসরাত ডায়াগনোস্টিক সেন্টার, মাসুদ ডায়াগনোস্টিক সেন্টার, আজিজ খান ডায়াগনোস্টিক সেন্টার, ও মেডিল্যাব ডায়াগনোস্টিক সেন্টার। এ ছাড়াও ভালুকা জেনারেল হাসপাতাল ও সেবা হাসপাতালকে সতর্কীকরণ করা হয়। সাময়িকভাবে মিরা ডায়াগনোস্টিক সেন্টার, কনক ডায়াগনোস্টিক সেন্টার, সুমন ডায়াগনোস্টিক সেন্টার ও খীরু ডায়াগনোস্টিক সেন্টারকে সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়।

সিভিল সার্জন নজরুল ইসলাম বলেন, ইতোমধ্যে আমরা ময়মনসিংহের অনুমোদনহীন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের তালিকা তৈরি করেছি। তালিকা ধরে আমরা নিয়মিত সেগুলোতে অভিযান চালাব।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »

Translate »