বুধবার, ০৬ জুলাই ২০২২

হজে গিয়ে বৃদ্ধের মৃত্যু, মক্কায় দাফন

শেয়ার করুন

সৌদি আরবে পবিত্র হজ পালন করতে গিয়ে নুরুল আমিন (৬৪) নামের এক বাংলাদেশির মৃত্যু হয়েছে (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

১৬ জুন (বৃহস্পতিবার) ভোর সাড়ে ৪ টায় তার মৃত্যু হয়। এরপর আসর নামাজের পর মক্কায় জানাজা শেষে সরাইয়া নামক কবরস্থানে তাকে দাফন করা হয়।

নুরুল আমিন নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার নরোত্তমপুরের ৬ নম্বর ওয়ার্ডের নুরুল আমিন মঞ্জিলের ফজলে মিয়ার ছেলে। তার পাসপোর্ট নম্বর ‘EF 0758006’ এবং পিআইডি নম্বর ‘1337014’।

মক্কায় অবস্থানরত নুরুল আমিনের হজ গাইড মোহাম্মদ মাসুম মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। এছাড়া ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের ওয়েবসাইটেও তার মৃত্যুর তথ্য প্রকাশ করা হয়েছে।

মোহাম্মদ মাসুম বলেন, গত ১৫ জুন (বুধবার) ভোর ৫ টায় হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সৌদি আরবের উদ্দেশ্যে রওনা হন নুরুল আমিন। দুপুর ১ টায় মক্কায় পৌঁছান তিনি। তারপর খাবার ও বিশ্রাম শেষে আসর নামাজ পড়ে ওমরাহ করেন তিনি। রাতে এশার নামাজ শেষে ঘুমিয়ে পড়েন। ১৬ জুন (বৃহস্পতিবার) ভোর সাড়ে তিনটায় তিনি নিঃশ্বাস নিতে কষ্ট অনুভব করলে তার সঙ্গে থাকা অপর হজযাত্রীরা সেদেশের জরুরি সেবায় কল দেয়। তাদের অ্যাম্বুল্যান্স আসতে দেরি হওয়ায় তাকে টেক্সিক্যাবে করে বাংলাদেশ হজ মিশন ক্লিনিকে নিয়ে যাওয়া হয়। সেখানে ইসিজি করে কর্তব্যরত ডা. আবদুর রাজ্জাক ভোর সাড়ে ৪টায় নুরুল আমিনকে মৃত ঘোষণা করেন।

মোহাম্মদ মাসুম আরও বলেন, আমরা নোয়াখালীতে তার পরিবারের সাথে যোগাযোগ করেছি এবং তাদের কোন আপত্তি না থাকায় ১৬ জুন (বৃহস্পতিবার) আসর নামাজের পর মক্কায় জানাজা শেষে সরাইয়া নামক কবরস্থানে তাকে দাফন করা হয়।

চলতি হজ মওসুমে নুরুল আমিনসহ দুই বাংলাদেশির মৃত্যু হল সেখানে।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »

Translate »