শনিবার, ০১ অক্টোবর ২০২২

রংপুরে ট্রাক-অটোরিকশা সংঘর্ষ : মৃতের সংখ্যা বেড়ে ৫

শেয়ার করুন

রংপুরে ট্রাক ও ব্যাটারিচালিত অটোরিকশার সংঘর্ষে হাসপাতালে আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে পাঁচে। এর আগে দুর্ঘটনায় ঘটনাস্থলে দুজনের মৃত্যুর পর আহত অবস্থায় পাঁচজনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

নিহত ব্যক্তিদের মধ্যে অটোরিকশাচালক, এক নারী ও শিশুসহ পাঁচজন রয়েছেন। তারা হলেন অটোচালক রাজা মিয়া (৪৬), জান্নাত মাওয়া (৪), গীতা রানী (৬০) ও শাহজাহান মিয়া (৫৫)। অন্যজনের নাম-পরিচয় এখনো জানা যায়নি।

বর্তমানে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ধরণী (৩০) ও নবাব আলী (৫৭) নামে বাকি দুজন চিকিৎসাধীন রয়েছেন।

মঙ্গলবার (৫ জুলাই) বেলা সোয়া ১টার দিকে রংপুর নগরীর মাহিগঞ্জ সরেয়ারতল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। অটোরিকশায় করে আটজন যাত্রী পীরগাছা উপজেলার চৌধুরানী থেকে রংপুরের দিকে যাচ্ছিলেন বলে জানা গেছে।

রমেক চিকিৎসকের বরাত দিয়ে পাঁচজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মাসুদ উল আলম।

তিনি জানান, ট্রাক ও অটোরিকশার সংঘর্ষে সোয়া ১টার দিকে ঘটনাস্থলেই দুজন মারা যান। তখন আহত পাঁচজনকে হাসপাতালে নেওয়ার দুই ঘণ্টার পর চিকিৎসাধীন আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে পাঁচজনে দাঁড়িয়েছে।

ফায়ার সার্ভিস ও স্থানীয়দের সূত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুরে পীরগাছার চৌধুরাণী থেকে যাত্রী নিয়ে অটোরিকশাটি রংপুরে আসছিল। অপর দিকে রংপুর থেকে ট্রাকটি পীরগাছা যাচ্ছিল। তারা সরেয়ারতল এলাকায় এলে তাদের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ট্রাকের চাপায় ঘটনাস্থলে দুজন প্রাণ হারান।

এদিকে দুর্ঘটনায় প্রাণে বেঁচে যাওয়া অটোরিকশার আহত যাত্রী আবদুল করিম (৫০) বলেন, পীরগাছা থেকে ওই অটোরিকশায় করে রংপুরের দিকে যাচ্ছিলেন। পথিমধ্যে মাহিগঞ্জ সরেয়ারতল এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা পীরগাছাগামী বালুবাহী একটি ডাম্পট্রাক সাইড নিতে গিয়ে অটোরিকশাটিকে চাপা দেয়। এতে অটোরিকশাটি দুমড়েমুচড়ে ঘটনাস্থলে দুজন যাত্রী মারা যান।

এদিকে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে নিহতদের নাম ও পরিচয় শনাক্তের চেষ্টাসহ পরিবারের সঙ্গে যোগাযোগ করছে।

রংপুর মেট্রোপলিটন পুলিশের মাহিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, দুর্ঘটনায় ঘটনাস্থলে দুজনের মৃত্যু পর হাসপাতালে আরও তিনজনের মৃত্যু হয়েছে। হতাহত ব্যক্তিদের পরিচয় নিশ্চিতের চেষ্টা চলছে। তবে সবার বাড়ি পীরগাছায় বলে জানা গেছে। তারা চিকিৎসার জন্য একজন রোগীকে নিয়ে অটোরিকশাযোগে রংপুরে যাচ্ছিল। এ ঘটনায় চালককসহ ডাম্পট্রাকটি জব্দ করা হয়েছে।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »

Translate »