শনিবার, ০১ অক্টোবর ২০২২

বগুড়ায় নৌকা বাইচ দেখতে হাজারো মানুষের ভিড়

শেয়ার করুন

বগুড়ার গাবতলী উপজেলার তরনীহাটে ইছামতী নদীতে নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকেল পর্যন্ত চলে এই বাইচ। বালিয়াদিঘী ইউনিয়ন কমিউনিটি পুলিশিংয়ের উদ্যোগে এ বাইচের আয়োজন করা হয়। এ উপলক্ষে সকাল থেকে বিভিন্ন এলাকার উৎসুক মানুষের সমাগম হয়।

গাবতলী, শাজাহানপুর, ধুনট, সারিয়াকান্দি ও সোনাতলা উপজেলার ১৪টি নৌকা তরনী হাট ব্রিজের উত্তর থেকে যাত্রা শুরু করে ১ কিলোমিটার দক্ষিণে গিয়ে বাইচ সমাপ্ত করে। এসময় ইছামতী নদীর দু’পাড়ে দাঁড়িয়ে, আশপাশের বাড়ির ছাদ, গাছের ডালে, ব্রিজের রেলিংয়ে উঠে হাজার হাজার মানুষ এ প্রতিযোগিতা উপভোগ করেন।

প্রতিযোগিতায় ১৪টি দল ১ম রাউন্ডে অংশগ্রহণ করে। পরে সেখান থেকে ৮টি দল কোয়ার্টার ফাইলে প্রতিযোগিতা করে। পরে সেমিফাইনালে সততা বনাম নয়নের মনি এবং একতা বনাম আল্লাহ ভরসার মধ্যে লড়াই হয়। সেমিফাইনালে জিতে আল্লাহ ভরসা এবং সততা ফাইনালে প্রতিযোগিতা করে। এতে আল্লাহ ভরসাকে দুই ধাপেই হারিয়ে সততা চ্যাম্পিয়ন হয়। প্রতিযোগিতায় নয়নের মনি ৩য় এবং একতা ৪র্থ স্থান অধিকার করে।

প্রতিযোগিতা শেষে বালিয়াদিঘী ইউনিয়ন কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি শাহ নেওয়াজ জাকিরের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী।

এসময় উপস্থিত ছিলেন, বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, বিশিষ্ট সমাজসেবক জোবায়দা আহসান, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুর রশিদ, র‍্যাব-১২ বগুড়ার কোম্পানি কমান্ডার নজরুল ইসলাম গাবতলী সার্কেলের সহকারী পুলিশ সুপার নিয়াজ মেহেদী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহাদৎ আলম ঝুনু, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মাশরাফী হিরো, ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সাইহান ওলিউল্লাহ, গাবতলী মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সনাতন সরকার, স্থানীয় চেয়ারম্যান ইউনুস আলী ফকিরসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »

Translate »