এশিয়া কাপের দলে আরও ৩ জন


বাংলাদেশের কণ্ঠ ডেস্ক প্রকাশের সময় : অগাস্ট ১২, ২০২৩, ৬:০৪ অপরাহ্ন /
এশিয়া কাপের দলে আরও ৩ জন

সাকিব আল হাসানকে অধিনায়ক করে আজ (শনিবার) সকালে এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে নাম নেই মাহমুদউল্লাহ রিয়াদ ও সৌম্য সরকারের। তবে টাইগার স্কোয়াডে নতুন মুখ তানজীদ হাসান তামিম। এছাড়া রয়েছেন আফিফ হোসেন, নাঈম শেখ ও শেখ মেহেদী। এবার আরও তিনজনকে সেই দলে অন্তর্ভূক্ত করা হয়েছে।

মূল স্কোয়াড ঘোষণার কিছুক্ষণ পরই বিসিবি সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় আরও তিনজনকে বাংলাদেশের অতিরিক্ত ক্রিকেটারের তালিকায় রাখা হয়েছে। তাদের মধ্যে রয়েছেন টপঅর্ডার ব্যাটার সাইফ হাসান, পেসার তানজিম হাসান সাকিব এবং অভিজ্ঞ বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলাম।

আগামী ৩০ আগস্ট থেকে পাকিস্তান ও শ্রীলঙ্কার মাটিতে যৌথভাবে বসবে এশিয়া কাপের আসর। এর পরদিনই (৩১ আগস্ট) গ্রুপপর্বে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। পাল্লেকেলেতে টাইগারদের ম্যাচটিতে প্রতিপক্ষ স্বাগতিক শ্রীলঙ্কা। শেষ ম্যাচে ৩ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে সাকিবের দল খেলবে লাহোরে।

এশিয়া কাপের জন্য বাংলাদেশ স্কোয়াড : সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, নাসুম আহমেদ, আফিফ হোসেন, লিটন কুমার দাস, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, মেহেদী হাসান মিরাজ, শামীম হোসেন পাটোয়ারী, নাজমুল হোসেন শান্ত, শরীফুল ইসলাম, শেখ মেহেদী হাসান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, নাঈম শেখ, তাওহীদ হৃদয় ও তানজীদ তামিম।

স্ট্যান্ডবাই ক্রিকেটার : সাইফ হাসান, তানজিম হাসান সাকিব ও তাইজুল ইসলাম।