ভেদরগঞ্জ উপজেলা সখিপুর থানা সাব-রেজিস্ট্রি অফিসের কার্যক্রম শুরু


বাংলাদেশের কণ্ঠ ডেস্ক প্রকাশের সময় : অগাস্ট ৪, ২০২৩, ৪:৫২ অপরাহ্ন /
ভেদরগঞ্জ উপজেলা সখিপুর থানা সাব-রেজিস্ট্রি অফিসের কার্যক্রম শুরু

শরীয়তপুর প্রতিনিধি : গত ২৩ জুলাই বাংলাদেশ সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়, আইন ও বিচার বিভাগের এক আদেশের ক্ষমতাবলে শরীয়তপুর ভেদরগঞ্জ উপজেলাধীন সখিপুর সাব-রেজিষ্ট্রি ‘ক্যাম্প অফিস’ এর কার্যক্রম উদ্বোধন উপলক্ষে গত বৃহস্পতিবার (৩ আগষ্ট) সকাল ১০ টায় উপজেলার সখিপুর থানার সখিপুর ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের পুরাতন থানা ভবনে এই ‘ক্যাম্প অফিস’ এর কার্যক্রম উপলক্ষে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

জানাগেছে, কয়েকমাস আগে শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলাধীন সখিপুর থানার ৯টি ইউনিয়নের জনসাধারণের দুর্ভোগ লাঘব, সময় ও অর্থ সাশ্রয়, নিরাপদ ভাবে জমি ক্রয়-বিক্রয় এবং অন্যান্য দলিলাদি রেজিস্ট্রেশনের সুবিধার্থে সখিপুর থানায় একটি সাব-রেজিস্ট্রি অফিস (ক্যাম্প অফিস) স্থাপনের জন্য (ডিও লেটার ) দেন বাংলাদেশ সরকারের পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি। তার প্রেক্ষিতে গত ২৩ জুলাই আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মোঃ শফিউল আলমের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে সখিপুর থানায় একটি সাব-রেজিস্ট্রি অফিস (ক্যাম্প অফিস) স্থাপনের অনুমোদন দেয়া হয়। তার প্রেক্ষিতে অফিসটির কার্যক্রম শুরু করা হয়েছে।

অনুষ্ঠিত দোয়া ও আলোচনা সভায় শরীয়তপুর জেলা রেজিস্টার অমৃত মজুমদারের সভাপতিত্বে সখিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান মানিক সরদারের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, উপজেলা সাব-রেজিস্টার খন্দকার আহসানুল হক, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এম এ কাউম পাইক, জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক কাউসার আহমেদ তুকি, সখিপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুজ্জামান হাওলাদার, সখিপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার,বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। সখিপুর থানা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী, গন্যমান্য ব্যক্তিবর্গসহ সংশ্লিষ্ট অন্যান্যরা।

কার্যক্রমের শুরুতে থানা দলিল লেখক সমিতির সভাপতি মাহবুবুর রহমান আক্তার সরকারের দলিল সম্পাদনায় দলিল গ্রহীতা ছিলেন সখিপুর ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান মালিক সরদার।

এসময় দোয়া পরিচালনা করেন, হাজী শরিয়তুল্লাহ’র ৬ষ্ঠ পুরুষ, পীরে কামেল, আলহাজ্ব পীরজাদা বিন ইয়ামিন।