সাতক্ষীরায় মুজিববর্ষের ৪র্থ ধাপে গৃহ পাচ্ছেন ৬০৫টি ভূমিহীণ ও গৃহহীন পরিবার


বাংলাদেশের কণ্ঠ ডেস্ক প্রকাশের সময় : অগাস্ট ৮, ২০২৩, ৬:৫৮ অপরাহ্ন /
সাতক্ষীরায় মুজিববর্ষের ৪র্থ ধাপে গৃহ পাচ্ছেন ৬০৫টি ভূমিহীণ ও গৃহহীন পরিবার

সাতক্ষীরা প্রতিনিধিঃ সাতক্ষীরায় মুজিববর্ষের ৪র্থ ধাপে গৃহ পাচ্ছেন ৬০৫টি ভূমিহীণ ও গৃহহীন পরিবার। ইতোমধ্যে ৩ হাজার ২২৭ টি পরিবারকে পুনর্বাসন করা হয়েছে। পর্যায়ক্রমে এ কার্যক্রম অব্যাহত থাকবে। মঙ্গলবার বেলা ১২ টায় সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক মোহাম্মাদ হুমায়ুন কবির এ তথ্য জানান।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক কাজী আরিফুর রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা তুজ জোহরা, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি মমতাজ আহমেদ বাপিসহ অন্যারা।
জেলা প্রশাসক বলেন, সাতক্ষীরার ৭টি উপজেলায় ৩৪২৮ জন ভূমিহীন ও গৃহহীন পরিবার নির্বাচন করা হয়েছে। এর মধ্যে ১ম পর্যায়ে ১১৪৮ টি, ২য় পর্যায়ে ৬৬৫টি, ৩য় পর্যায়ে ৮০৯টি এবং ৪র্থ পর্যায়ে ৬০৫টি পরিবারকে পুনর্বাসন করা হয়েছে। ৪র্থ ধাপের ৬০৫টি ঘরের মধ্যে ৩৮৬টি ঘরের নির্মাণ কাজ শেষ হয়েছে। বাকী ২১৯ ঘর নির্মাণ কার্যক্রম চলমান রয়েছে।

জেলার তালা উপজেলায় ৩১০টি, কলারোয়া উপজেলায় ৩৭৫টি, দেবহাটা উপজেলায় ১৬২টি ও শ্যামনগর উপজেলায় ৫৪৯টি ভূমিহীণ ও গৃহহীন পরিবারকে পুনর্বাসন করে ইতোমধ্যে উক্ত উপজেলাসমূহকে ভূমিহীনমুক্ত ঘোষনা করা হয়েছে। ১ম থেকে ৪র্থ পর্যায় পর্যন্ত সদর উপজেলায় মোট ৫৬৪টি ও কালিগঞ্জ উপজেলায় ৩৭১টি পরিবারকে পুনর্বাসন করে এ দুটি উপজেলাকেও ভূমিহীনমুক্ত ঘোষনা করার প্রস্তাব প্রেরণ করা হয়েছে।

আগামীকাল ৯ আগস্ট বুধবার সকাল ১০টায় সারাদেশে ৪র্থ পর্যায়ের ২য় ধাপের নির্ধারিত গৃহসমূহ উপকারভোগী পরিবারের নিকট জমিসহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন।