‘বঙ্গবন্ধুর পলাতক খুনিদের ফিরিয়ে এনে রায় কার্যকরের চেষ্টা চলছে’


বাংলাদেশের কণ্ঠ ডেস্ক প্রকাশের সময় : অগাস্ট ১৫, ২০২৩, ১:০২ অপরাহ্ন /
‘বঙ্গবন্ধুর পলাতক খুনিদের ফিরিয়ে এনে রায় কার্যকরের চেষ্টা চলছে’

আজকালের কন্ঠ ডেস্ক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যায় জড়িত পলাতক খুনিদের ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করতে সরকার চেষ্টা করছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম।

মঙ্গলবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে রাজধানীর কেরানীগঞ্জে আয়োজিত দোয়া মাহফিলে অংশ নিয়ে তিনি এ কথা জানান।

তিনি বলেন, আজ যারা গণতন্ত্রের কথা বলে, মানবতার কথা বলে, বিভিন্ন অজুহাতে বাংলাদেশের অভ্যন্তরীণ ব্যাপারে হস্তক্ষেপ করতে চায় এবং একাত্তরে পাকিস্তানের পক্ষ নিয়েছিল সেই যুক্তরাষ্ট্রেই এখনও পলাতক রয়েছে বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরী। দেশটির কাছে বারবার অনুরোধ করা সত্ত্বেও তারা বঙ্গবন্ধুর খুনিকে ফেরত দিচ্ছে না।

কামরুল ইসলাম বলেন, পলাতক সকল খুনির বিচারের রায় কার্যকর হবে, এটাই আমাদের প্রত্যাশা। পলাতক খুনিদের ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করতে সরকার চেষ্টা করছে।

তিনি আরও বলেন, দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করার জন্য এখনও ষড়যন্ত্র চলছে। এখনও ষড়যন্ত্রকারীরা তৎপর গণতন্ত্রকে হত্যা করার জন্য। এই অপশক্তি এবং বঙ্গবন্ধুর ঘাতকদেরকে রাজনীতি থেকে যতক্ষণ বিতাড়িত করতে না পারব, ততক্ষণ রাজনীতিতে স্বস্তি ফিরে এবং শান্তি ফিরে আসবে না। আগামী নির্বাচনে এই অপশক্তিকে রাজনীতি থেকে বিতাড়িত করতে সবাই ঐক্যবদ্ধ থাকতে হবে।