সাকিব ছাড়াও ফিটনেস পরীক্ষায় অনুপস্থিত যারা


বাংলাদেশের কণ্ঠ ডেস্ক প্রকাশের সময় : এপ্রিল ২০, ২০২৪, ৮:১৩ অপরাহ্ন /
সাকিব ছাড়াও ফিটনেস পরীক্ষায় অনুপস্থিত যারা

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে চলতি মাসের ২৮ তারিখ বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। যদিও সেই সিরিজের জন্য এখনো দল ঘোষণা করেনি বিসিবি। তবে দল ঘোষণার আগে আজ শনিবার অনুষ্ঠিত হয়েছে ক্রিকেটারদের ফিটনেস পরীক্ষা।

বিশ্বকাপ এবং জিম্বাবুয়ে সিরিজের আগে ফিটনেস টেস্টে অংশ নিয়েছেন সবমিলিয়ে ৩৫ ক্রিকেটার। ৩৯ ক্রিকেটারের নাম থাকলেও যোগ দেননি সাকিব আল হাসান, সৌম্য সরকার, তাইজুল ইসলাম এবং তাসকিন আহমেদ। তবে এই সকল ক্রিকেটারদের পরে সুযোগ থাকছে ফিটনেস পরীক্ষা দেওয়ার।

আজ সকাল ছয়টায় বঙ্গবন্ধু স্টেডিয়ামের অ্যাথলেটিকস ট্রাকে শুরুতে ২০ এবং ৪০ মিটার দৌড় হয়। এরপর ১৬০০ মিটার দৌড়ায় ক্রিকেটাররা। যেখানে দুই গ্রুপে প্রথম হন তানজিম হাসান সাকিব এবং নাহিদ রানা। এরপর শের-ই-বাংলার ইনডোরে বাকি পরীক্ষা দেবেন খেলোয়াড়রা।

সকালে রানিং শেষে ট্রেনার ইফতেখার ইসলাম গণমাধ্যমে বলেন, ‘অ্যাথলেটিকস ট্র্যাক বেছে নেওয়ার কারণ আসলে টাইমিংয়ের একটা বিষয় আছে। আমরা যদি আন্তর্জাতিকভাবে অনুসরণ করি তাহলে বেশ কিছু টেস্টিং মেথড আছে, আমরা আজ ১৬শ মিটার টাইম-ট্রায়াল নিলাম। অ্যাথলেটিকস ট্র্যাকে যদি নেই তাহলে প্রপার টাইমিংটা হয়। কারণ ওইভাবেই হিসাব করা হয়। এটা ওদের কাছে নতুন মনে হয়েছে। সব মিলিয়ে ভালো।’