ওমানে বাংলাদেশি পরিবারের রাজকীয় বিয়ে


বাংলাদেশের কণ্ঠ ডেস্ক প্রকাশের সময় : সেপ্টেম্বর ৫, ২০২৪, ৮:৩৭ অপরাহ্ন /
ওমানে বাংলাদেশি পরিবারের রাজকীয় বিয়ে

ওমানে বাংলাদেশি পরিবারের রাজকীয় বিয়ে অনুষ্ঠিত হয়েছে। দেশটির বারকা রমেশ নামক স্থানের প্লাম প্লেস নামের একটি বিলাসবহুল রিসোর্টে আয়োজন করা হয় এ রাজকীয় বিয়ের।

গত ২৫ আগস্ট রাত ৯টায় বরের আগমনের মধ্য দিয়ে সূচনা হয় বিয়ের আনুষ্ঠানিকতা। প্রবাসী বাংলাদেশিদের আনন্দ দিতে আয়োজন করা হয় দেশীয় বিয়ের সব আনুষ্ঠানিকতার।

বর বাংলাদেশি মালিকানাধীন ওমানের বিশিষ্ট ব্যবসায়ী রামাল আল উস্তা ন্যাশনাল এলএলসির স্বত্বাধিকারী শামশুল আলমের প্রথম সন্তান আরফাদুল আলম কায়স এবং কনে আব্দুল্লাহ আল শাকালী অ্যান্ড সন কো-এএসএসওর স্বত্বাধিকারী জহের মিয়ার বড় মেয়ে বিবি আমেনা রেফায়া।

বিয়েকে কেন্দ্র করে দিনব্যাপী ওমানে বাংলাদেশি কমিউনিটিতে ছিল খুশির আমেজ। একদিন আগেই বাঙালি রীতিনীতি অনুযায়ী হলুদ অনুষ্ঠানের আয়োজন সম্পন্ন করা হয়।

জমকালো আয়োজনের এ বিয়েতে উপস্থিত ছিলেন এক হাজারের বেশি অতিথি। স্থানীয় ওমানি, বাংলাদেশিসহ বিভিন্ন দেশের অতিথিদেরও উপস্থিত হতে দেখা যায় এই বিয়ের অনুষ্ঠানে।

এছাড়াও বিয়েতে অংশ নেন বিভিন্ন সামাজিক সংগঠনের নেতারা, রাজনীতিবিদ, ব্যবসায়ী, ওমানে বসবাসরত কয়েকশ পরিবারসহ নানা শ্রেণিপেশার মানুষ। এসময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ সোশ্যাল ক্লাব ওমানের নেতারা, চট্টগ্রাম সমিতি ওমানের নেতারা, বাংলাদেশ স্কুল মাস্কাটের কর্মকর্তারা, জাতীয়তাবাদী দল বিএনপির নেতারা, গাউছিয়া কমিটির নেতারাসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক সংগঠনের নেতা ও উদ্যোক্তারা।

ওমান বাংলাদেশি কমিউনিটির নেতাদের উপস্থিতিতে বিয়ের আয়োজন শেষে আমন্ত্রিত অতিথিদের জন্য ডিনারের ব্যবস্থা করা হয়।