সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন গ্রেপ্তার


বাংলাদেশের কণ্ঠ ডেস্ক প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৭, ২০২৪, ১:০৯ পূর্বাহ্ন /
সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন গ্রেপ্তার

সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনকে গ্রেপ্তার করা হয়েছে। সোমবার (১৬ সেপ্টেম্বর) রাতে রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের ৮৩৩ নাম্বার রুম থেকে তাকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

সোমবার রাত ১১টার দিকে যাত্রাবাড়ী থানার একটি মামলায় তাকে গ্রেপ্তার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপির ওয়ারী বিভাগের উপকমিশনার (ডিসি) মো. ছালেহ উদ্দিন। তিনি জানান, রাজধানীর যাত্রাবাড়ী থানায় দায়ের করা একটি মামলায় তিনি আসামি। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন। গ্রেপ্তারের পর তাকে পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে।

পুলিশ জানায়, সুজন রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের ৮৩৩ নম্বর রুমে অবস্থান করছিলেন। প্রাথমিকভাবে সন্ধ্যার দিকে তাকে সেখানেই পুলিশি হেফাজতে রাখা হয়। পরে পুলিশ তাকে নিজেদের হেফাজতে নেয়। মঙ্গলবার তাকে আদালতে তোলা হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের এক কর্মকর্তা জানিয়েছেন, সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন অসুস্থ হওয়ায় হাসপাতালের ৮৩৩ নম্বার রুমে ছিলেন।

২০০১ সালে অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে হেরে যান নুরুল ইসলাম সুজন। পরে ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে প্রথমবারের মতো নৌকার টিকিটে সংসদে যান। এরপর ২০১৪ ও ২০১৮ সনে এমপি হন। ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে আওয়ামী লীগ সরকারের রেলপথ মন্ত্রণালয়ের দায়িত্ব পান তিনি। সর্বশেষ গত ৭ জানুয়ারির নির্বাচনে পঞ্চগড়-২ আসন থেকে আওয়ামী লীগের টিকিটে ফের সংসদে যান নুরুল ইসলাম সুজন।