খেলতে গিয়ে পুকুরে ডুবে প্রাণ গেল দুই চাচাতো ভাইয়ের


বাংলাদেশের কণ্ঠ ডেস্ক প্রকাশের সময় : অগাস্ট ৭, ২০২৩, ১০:০৩ অপরাহ্ন /
খেলতে গিয়ে পুকুরে ডুবে প্রাণ গেল দুই চাচাতো ভাইয়ের

রংপুরের তারাগঞ্জে খেলতে গিয়ে পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। উপজেলার হাড়িয়ারকুঠি ইউনিয়নের উজিয়াল শান্তিপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। সোমবার (৭ আগস্ট) দুপুরে তাদের মরদেহ হাতিবান্ধা কবরস্থানে দাফন করা হয়।

নিহত শিশুরা হচ্ছে- রাকিব হোসেন (৯) ও সিয়াম হোসেন (৮)। তারা সর্ম্পকে চাচাতো ভাই।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার হাড়িয়ারকুঠি ইউনিয়নরে উজিয়াল শান্তিপাড়া গ্রামের বাসিন্দা ফরিদ উদ্দিনের প্রথম ছেলে রাকিব হোসেন ও তার ভাই সাদ্দাম হোসেনের ছেলে সিয়াম হোসেন এক বছরের ছোট বড়। গতকাল রোববার বিকেল ৩টার দিকে খাওয়া শেষে দুজনই খেলার জন্য বাড়ি থেকে বের হয়। এরপর আর বাড়ি ফেরেনি।

বাড়ি না ফেরায় পরিবারের লোকজন তাদের খুঁজতে শুরু করেন। একপর্যায়ে বাড়ির ১০০ গজ দূরে সন্ধ্যা ৭টার দিকে লিটন প্রামানিকের পুকুরে রাকিব ও সিয়ামের মরদেহ ভাসতে দেখতে পান তারা। এরপর পুকুর থেকে রাতেই মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় তারাগঞ্জ থানায় একটি অস্বাভবিক মৃত্যুর মামলা হয়েছে।

পুলিশ ধারণা করছে, খেলতে গিয়ে পা পিছলে ওই দুই শিশু পুকুরে পড়ে যায়। সাঁতার না জানায় তারা পুকুরে ডুবে মারা যায়।

সোমবার উজিয়াল শান্তিপাড়া গ্রামে গিয়ে দেখা যায়, থমথমে পরিবেশ। রাকিব হোসেন ও সিয়াম হোসেনের বাড়ি কান্নার আওয়াজে ভারি হয়ে উঠেছে। পুরো এলাকায় চলছে শোকের মাতম।

রাকিবের বাবা ফরিদ উদ্দিন বিলাপ করতে করতে বলেন, ‘মোর বুকের মানিক ওয়। মোক কায় কয়ইবে আব্বা হাট থাকি মজা কিনি আনেন। মোর কলিজাটা ফাটি চৌচির হয়া গেইছে। বাবা রাকিব মোক ছাড়ি তুই কেন চলে গিলু।’

সিয়ামের বাবা সাদ্দাম হোসেন জানান, তিনি চলতি সপ্তাহে কাজে ঢাকা যান। সন্তান পানিতে ডুবে যাওয়ার খবরে আজ সকালে বাড়িতে আসেন। কল্পনাও করতে পারছেন মৃত সন্তানের লাশ দেখতে হবে।

হাড়িয়ারকুঠি ইউনিয়নের চেয়ারম্যান কুমারেশ রায় বলেন, ঘটনাটি অত্যন্ত দুঃখজনক ও হৃদয় বিদারক। কোমলমতি শিশু দুটিকে হারিয়ে পরিবার দুটি নিঃস্ব, তাদের সান্ত্বনা দেওয়ার ভাষা নেই। বর্ষা মৌসুমে সবাইকে সচেতন হতে হবে, শিশুদের প্রতি খেয়াল রাখতে হবে।

তারাগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজার রহমান বলেন, হাড়িয়ারকুঠির উজিয়াল শান্তিপাড়া গ্রামের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। তারা সম্পর্কে চাচাতো ভাই। এ ঘটনায় থানায় একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা হয়েছে।