ময়মনসিংহে পোশাক কারখানার ৬৫ শ্রমিক অসুস্থ হয়ে হাসপাতালে


বাংলাদেশের কণ্ঠ ডেস্ক প্রকাশের সময় : সেপ্টেম্বর ৫, ২০২৪, ৮:১৩ অপরাহ্ন /
ময়মনসিংহে পোশাক কারখানার ৬৫ শ্রমিক অসুস্থ হয়ে হাসপাতালে

ময়মনসিংহের ভালুকা উপজেলায় একটি পোশাক কারখানার অন্তত ৬৫ জন শ্রমিক হঠাৎ অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সকালে উপজেলার স্কয়ার মাস্টারবাড়ী এলাকার এল এসকোয়্যার লিমিটেডের কারখানায় এ ঘটনা ঘটে।

অসুস্থ শ্রমিকদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ স্থানীয় বিভিন্ন ক্লিনিক ও বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে কেন বা কী কারণে হঠাৎ শ্রমিকরা অসুস্থ হয়ে পড়েছেন তা এখনো জানা যায়নি। এ ঘটনায় শ্রমিকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়লে কারখানা ছুটি ঘোষণা করে কর্তৃপক্ষ।

ময়মনসিংহ শিল্প পুলিশের পুলিশ সুপার (এসপি) মিজানুর রহমান জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। কিছু সংখ্যক শ্রমিক অসুস্থ হয়েছেন। বতর্মানে তাদের চিকিৎসা চলছে।

এ বিষয়ে ময়মনসিংহ কারখানা অধিদপ্তরের উপমহাপরিদর্শক আহমেদ মাসুদ বলেন, এ ঘটনায় আমাদের মেডিকেল টিম ঘটনাস্থলে কাজ করছে। তদন্ত করে বিস্তারিত জানানো হবে।

তিনি আরও জানান, অসুস্থদের মধ‍্যে ৩০ জন একটি বেসরকারি হাসপাতালে এবং উপজেলা স্বাস্থ‍্য কমপ্লেক্সে ৩৫ জন ভর্তি হয়। ইতোমধ্যে অনেকেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

তবে উপজেলা স্বাস্থ‍্য কর্মকর্তা মো. হাসানুল হোসেন বলেন, অসুস্থ হয়ে আমাদের হাসপাতালে ৩১ জন শ্রমিক ভর্তি হয়েছিল। ইতোমধ্যে অনেকেই ছুটি নিয়ে চলে গেছে। ধারণা করা হচ্ছে গণমনস্তাত্ত্বিক রোগে আক্রান্ত হয়েছে তারা।